ভৈরবে উপবৃত্তি প্রদান অনুষ্ঠানে শিশু শিক্ষার্থীদের মাঝে মেয়াদ বিহীন বিস্কুট বিতরণের অভিযোগ  

মিলাদ হোসেন অপু , ভৈরব প্রতিনিধি :

 ভৈরব উপজেলা পরিষদ কর্তৃক আয়োজিত উপবৃত্তি প্রদান অনুষ্ঠানে শিশু শিক্ষার্থীদের মাঝে মেয়াদবিহীন প্যাকেটজাত বিস্কুট বিতরণ করার অভিযোগ পাওয়া গেছে।
আজ মঙ্গলবার বেলা ১১টায় উপজেলা পরিষদ মিলনাতয়নে ভৈরবের ৯২টি প্রাথমিক বিদ্যালয়ের ১৮৪ জন গরীব ও মেধাবী শিশু শিক্ষার্থীদের মাঝে নগদ অর্থ বিতরণ করা হয়। ওই অনুষ্ঠানে উপবৃত্তির সাথে শিশু শিক্ষার্থীদের হাতে একটি কলা ও একটি বিস্কুটের প্যাকেট তুলে দেয় আয়োজকরা। বিতরণকৃত বিস্কুটের প্যাকেটের মোড়কে মূল্য, উৎপাদন ও মেয়াদউত্তীর্ণের তারিখ না থাকায় উপস্থিত শিক্ষার্থীদের অভিভাবকদের মাঝে ক্ষোভ ও সমালোচনার ঝড় উঠে।
অনুষ্ঠানে উপস্থিত পৌর সভার স্যানেটারি পরির্দশক নাসিমা বেগম জানান, এ ধরনের মেয়াদহীন বিস্কুট শিশু শিক্ষার্থীদের দেওয়া উচিত হয়নি ।
অভিভাবকদের হাতে থাকা মেয়াদহীন নিম্মমানের বিস্কুটের প্যাকেট গুলো কেউ কেউ ঢিলছুড়ে ফেলে দিতে দেখা গেছে। খাবারের প্যাকেট গুলো উপস্থিত স্থানীয় সাংবাদিকদের হাতেও দেয়া হয়। বিতরণকৃত এনার্জি গ্লুকোজ বিস্কুট প্রস্তুতকারী প্রতিষ্ঠানের নাম “কাজল বিস্কুট ফ্যাক্টরী” । মেয়াদহীন ওই বিস্কুটের প্যাকটগুলো  আয়োজককারি উপজেলা পরিষদ কর্তৃপক্ষ বলে জানা যায় ।
উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ কাজী ফয়সালের সভাপতিত্বে উপবৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মো: গিয়াস উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্ব আল মামুন, মহিলা ভাইস চেয়ারম্যান আসমা আহমেদ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মো: জালাল উদ্দিন প্রমুখ।
ভৈরব উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. গিয়াস উদ্দিন জানান, বিস্কুট ক্রয়ের ঘটনাটি আমি অবহিত ছিলাম না  বিষয়টি  আমি খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment